Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

দুয়ারে সরকারের ক্যাম্পে স্বাস্থ্যসাথী
কার্ড নিতে খড়্গপুরে ব্যাপক সাড়া 

সংবাদদাতা, খড়্গপুর: ‘দুয়ারে সরকার’ কর্মসূচিতে স্বাস্থ্যসাথী কার্ড নেওয়ার জন্য খড়্গপুরে ব্যাপক সাড়া পড়েছে। বৃহস্পতিবার মন্ত্রী সৌমেন মহাপাত্র নিজের বিধানসভা এলাকা পিংলার মুণ্ডুমারিতে এই শিবির পরিদর্শন করেন। শিবিরে আসা বাসিন্দাদের সঙ্গে কথাও বলেন তিনি।  
বিশদ
বালুঘাটা-কুঁকড়াহাটি রাস্তা সম্প্রসারণের
কাজ শীঘ্রই, খরচ ৭৮ কোটির বেশি 

নিজস্ব প্রতিনিধি, তমলুক: দীর্ঘদিনের দাবি মেনে সুতাহাটা থানার বালুঘাটা থেকে কুঁকড়াহাটি পর্যন্ত গুরুত্বপূর্ণ রাস্তার সম্প্রসারণের কাজ শীঘ্রই শুরু হচ্ছে। এজন্য মোট খরচ হবে ৭৮কোটি ৭৭লক্ষ টাকা। ১৭কিলোমিটারের ওই রাস্তাকে দু’টি অংশে ভাগ করে ওই কাজ শুরু হচ্ছে।  
বিশদ

এক রাতেই আরামবাগে তৃণমূল ও
সিপিএমের ৩টি পার্টি অফিস ভাঙচুর 

নিজস্ব প্রতিনিধি, আরামবাগ: বুধবার রাতে আরামবাগের গৌরহাটি-২ গ্রাম পঞ্চায়েত এলাকায় তৃণমূল ও সিপিএমের তিনটি পার্টি অফিস ভাঙচুরের ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে। দুই দলই বিজেপি আশ্রিত দুষ্কৃতীদের বিরুদ্ধে অভিযোগ তুলেছে। যদিও অভিযোগ অস্বীকার করেছে গেরুয়া শিবির। 
বিশদ

শীত পড়তেই কাটোয়ায় জোরকদমে
শুরু হয়েছে বালাপোশ তৈরির কাজ 

সংবাদদাতা, কাটোয়া: শীতের মরশুম শুরু হতেই কাটোয়া মহকুমাজুড়ে জোরকদমে বালাপোশ তৈরির কাজ শুরু হল। ফের শিল্পীরা বাজারে বালাপোশ নিয়ে হাজির হচ্ছেন। এছাড়া কেতুগ্রামে সরকারি উদ্যোগে বালাপোশ হাব চালু হওয়ায় খুশি শিল্পীরা। 
বিশদ

দুয়ারে সরকারের ক্যাম্পে স্বাস্থ্যসাথী
কার্ড নিতে খড়্গপুরে ব্যাপক সাড়া 

সংবাদদাতা, খড়্গপুর: ‘দুয়ারে সরকার’ কর্মসূচিতে স্বাস্থ্যসাথী কার্ড নেওয়ার জন্য খড়্গপুরে ব্যাপক সাড়া পড়েছে। বৃহস্পতিবার মন্ত্রী সৌমেন মহাপাত্র নিজের বিধানসভা এলাকা পিংলার মুণ্ডুমারিতে এই শিবির পরিদর্শন করেন। শিবিরে আসা বাসিন্দাদের সঙ্গে কথাও বলেন তিনি।  
বিশদ

কৃষ্ণনগরে ১ কোটি ১৭ লক্ষ টাকা
খরচে তৈরি করা হবে সুইমিং পুল 

নিজস্ব প্রতিনিধি, কৃষ্ণনগর: কৃষ্ণনগর শহরে ১ কোটি ১৭ লক্ষ টাকা ব্যয়ে তৈরি হচ্ছে সুইমিং পুল। কাজ প্রায় শেষের দিকে। কৃষ্ণনগর পুরসভার উদ্যোগে এই কাজ হচ্ছে। শহরের জেল রোডের কাছে প্রায় দু’বিঘা জমির উপর সুইমিং পুল তৈরির কাজ হচ্ছে। দ্রুত কাজ শেষ করে আগামী কয়েক মাসের মধ্যে ভর্তি প্রক্রিয়াতেও হাত দেওয়া হবে।
বিশদ

মন্তেশ্বর ব্লক কাদম্বিনী হাসপাতালে ৬ মাস
ধরে মিলছে না পরিস্রুত পানীয় জল
 

সংবাদদাতা, পূর্বস্থলী: প্রায় ছ’মাস ধরে মন্তেশ্বর ব্লক কাদম্বিনী হাসপাতালে মিলছে না পরিস্রুত পানীয় জল। বহুদিন ধরে জরুরি বিভাগের পাশে তৈরি পিএইচইর একমাত্র জলাধারের পাইপ লাইনের সংযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে আছে। বিষয়টি নিয়ে হাসপাতাল কর্তৃপক্ষ কোনও উদ্যোগ নেয়নি বলে অভিযোগ।  
বিশদ

দীর্ঘদিনের দাবি সত্ত্বেও উড়ালপুল
হল না বেলদার রেলগেটে, দুর্ভোগ 

সংবাদদাতা, খড়্গপুর: বেলদার কেশিয়াড়ি মোড় থেকে হাসপাতাল যাওয়ার রাস্তায় রেলগেটে উড়ালপুল না থাকায় দুর্ভোগে পড়তে হচ্ছে বাসিন্দাদের। দীর্ঘদিন ধরে বাসিন্দারা ওই রেলগেটে উড়ালপুলের দাবি জানিয়ে আসছেন। 
বিশদ

এগরায় আগুনে পুড়ল ১০টি মাটির বাড়ি,
শীতে গৃহহীন একাধিক পরিবার 

সংবাদদাতা, কাঁথি: বুধবার গভীর রাতে ভয়াবহ আগুনে এগরা শহরে ১০টি বাড়ি ও ভগবানপুরে একটি বেকারি ভস্মীভূত হয়েছে। এগরা শহরের ৭নম্বর ওয়ার্ডের কসবা­-এগরা এলাকায় পাশাপাশি থাকা দশটি বাড়ি পুড়ে ছাই হ঩য়ে যায়। দু’টি এলাকাতেই দমকল পৌঁছনোর আগেই আগুনের লেলিহান শিখায় সব শেষ হয়ে যায়। । 
বিশদ

নারায়ণগড়ে বিজেপি, তৃণমূলের
সংঘর্ষ, বোমাবাজি, জখম ৫ 

সংবাদদাতা, খড়্গপুর: নারায়ণগড় বিধানসভা এলাকার খুরশি পঞ্চায়েতের গোপীনাথপুর গ্রামে বুধবার রাতে বিজেপি ও তৃণমূল কর্মী-সমর্থকদের মধ্যে সংঘর্ষে উভয়পক্ষের পাঁচজন জখম হন। খবর পেয়ে পুলিস গিয়ে দু’পক্ষকে হটিয়ে দিলে পরিস্থিতি স্বাভাবিক হয়।  
বিশদ

শিশুদের সুপ্ত রোগ নির্ণয়ে চালু
হল আর্লি ইন্টারভেনশন কেন্দ্র 

নিজস্ব প্রতিনিধি, বর্ধমান: জন্মের পর অনেক শিশুর সুপ্ত রোগ থাকে। যা সেইসময় বোঝা যায় না। ধীরে ধীরে বয়স বাড়লে তা প্রকট হয়। যার ফলে অনেক ক্ষেত্রে পঙ্গুত্ব দেখা দেয়। এমনকী বড় ধরনের ক্ষতির সম্ভাবনাও ধরা পড়ে। 
বিশদ

উম-পুন ক্ষতিপূরণ প্রাপকদের
তালিকা প্রকাশের দাবিতে বিক্ষোভ 

নিজস্ব প্রতিনিধি, আরামবাগ: উম-পুনের ক্ষতিপূরণ প্রাপকদের নামের তালিকা প্রকাশ করার দাবিতে বৃহস্পতিবার আরামবাগ ব্লক অফিসের সামনে বিক্ষোভ দেখাল বিজেপি। তাদের দাবি, ওই ক্ষতিপূরণের টাকা দেওয়ার ক্ষেত্রে অনিয়ম হয়েছে। ক্ষতিগ্রস্ত হয়নি এমন বাড়ির মালিকরাও টাকা পেয়েছেন।  
বিশদ

দুই মেদিনীপুর ও ঝাড়গ্রামে শহিদ
ক্ষুদিরাম বসুর জন্মদিবস পালিত 

নিজস্ব প্রতিনিধি, তমলুক, মেদিনীপুর ও সংবাদদাতা, ঝাড়গ্রাম: বৃহস্পতিবার দুই মেদিনীপুর ও ঝাড়গ্রামে যথাযথ মর্যাদার সঙ্গে শহিদ ক্ষুদিরাম বসুর জন্মদিবস পালন করা হয়। পূর্ব মেদিনীপুর জেলাজুড়ে মর্যাদার সঙ্গে শহিদ ক্ষুদিরাম বসুর জন্মদিন পালিত হল।  
বিশদ

কাটোয়ায় সার্কিট ট্যুরিজমের কাজ
শুরু হলেও ৩ বছর ধরে সব বন্ধ 

সংবাদদাতা, কাটোয়া: তিন বছরেও তৈরি হল না কাটোয়া মহকুমা সার্কিট ট্যুরিজম তৈরির কাজ। গোটা মহকুমার বিভিন্ন দ্রষ্টব্য স্থানগুলিকে জুড়ে পর্যটনকেন্দ্র গড়ে তোলার পরিকল্পনা নেওয়া হলেও বাস্তবে সেই কাজ এখনও এগয়নি। শুধু তাই নয়, শীতকালে মহকুমার বিভিন্ন স্থানে পর্যটকদের আনাগোনা বেড়েছে।  
বিশদ

স্বরূপগঞ্জ ঘাটে নদীতে পড়ে
আছে রাস-প্রতিমার কাঠামো 

সংবাদদাতা, নবদ্বীপ: রাসের প্রতিমা বিসর্জন পর্বের পরেও ভাগীরথী  নদীতে পড়ে আছে প্রতিমার অনেকগুলো কাঠামো। নবদ্বীপ শহরের ভাগীরথী নদীর ঘাটে এবং সংশ্লিষ্ট খালগুলি থেকে রাস প্রতিমার কাঠামো সরানো  হলেও বৃহস্পতিবার ভাগীরথীর পূর্বপাড়ে স্বরূপগঞ্জ ঘাটে দেখা গেল উল্টো ছবি।  
বিশদ

Pages: 12345

একনজরে
অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ক্রিকেটের সংক্ষিপ্ততম ফরম্যাটে ভালো ফল করাই এখন লক্ষ্য টিম ইন্ডিয়ার। একদিনের সিরিজের ব্যর্থতা থেকে শিক্ষা নিয়ে দলকে আরও শক্তপোক্ত করার চেষ্টা করবেন বলে ...

সন্ত্রাসে আর্থিক মদত দেওয়ার অভিযোগে জামাত উদ দাওয়ার মুখপাত্র ইয়াহিয়া মুজাহিদকে ১৫ বছরের কারাদণ্ড দিল পাকিস্তানের একটি সন্ত্রাস দমন আদালত। মুজাহিদ ছাড়াও বুধবার জামাতের শীর্ষ নেতা জাফর ইকবালকে ১৫ বছর এবং হাফিজের শ্যালক আব্দুল রহমান মাক্কিকে ছ’মাসের কারাদণ্ড দিয়েছে লাহোরের ...

রাজ্য সরকারি কর্মীদের বিজেপি প্রভাবিত সংগঠনের গোষ্ঠী  লড়াই আরও তীব্র হল। বুধবার সরকারি কর্মচারী পরিষদের তরফে সাংবাদিক বৈঠক করে নতুন কমিটি গড়ার কথা ঘোষণা করা হয়। একইসঙ্গে সংগঠনের নেতারা জানিয়ে দেন, এতদিন  যে জেলা কমিটিগুলি ছিল তা  ভেঙে দেওয়া হল। ...

সংবাদদাতা, দিনহাটা: এক বছর আগে মৃত্যু হয়েছে মায়ের। গরিব, অসহায় ছেলে সরকারি সুবিধার আশায় মায়ের মৃত্যুর সরকারি নথির জন্য হন্যে হয়ে ঘুরছেন বছরভর। এখনও মেলেনি ডেথ সার্টিফিকেট।   ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

অতি সত্যকথনের জন্য শত্রু বৃদ্ধি। বিদেশে গবেষণা বা কাজকর্মের সুযোগ হতে পারে। সপরিবারে দূরভ্রমণের যোগ। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

ভারতীয় নৌ দিবস
১১৩১- পারস্যের কবি ও দার্শনিক ওমর খৈয়ামের মৃত্যু
১৮২৯- সতীদাহ প্রথা রদ করলেন লর্ড বেন্টিঙ্ক
১৮৮৪- ঐতিহাসিক রমেশচন্দ্র মজুমদারের জন্ম
১৯১০- ভারতের ষষ্ঠ রাষ্ট্রপতি আর বেঙ্কটরামনের জন্ম
১৯২৪- মুম্বইয়ে গেটওয়ে অব ইন্ডিয়ার উদ্বোধন হল
১৯৭৭- ক্রিকেটার অজিত আগরকরের জন্ম  



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭২.৯৯ টাকা ৭৪.৭০ টাকা
পাউন্ড ৯৭.১৫ টাকা ১০০.৫৫ টাকা
ইউরো ৮৭.৯২ টাকা ৯১.১০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৫০, ০৬০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪৭, ৫০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪৮, ২১০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৬৩, ৬০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৬৩, ৭০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৮ অগ্রহায়ণ, ১৪২৭, শুক্রবার, ৪ ডিসেম্বর ২০২০, চতুর্থী ৩৪/৫৫ রাত্রি ৮/৪। পুনর্বসু নক্ষত্র ১৮/৫২ দিবা ১/৩৯। সূর্যোদয় ৬/৬/৩, সূর্যাস্ত ৪/৪৭/৩৯। অমৃতযোগ দিবা ৬/৪৮ মধ্যে পুনঃ ৭/৩২ গতে ৯/৪০ মধ্যে পুনঃ ১১/৪৮ গতে ২/৩৯ মধ্যে পুনঃ ৩/২৩ গতে অস্তাবধি। রাত্রি ৫/৪১ গতে ৯/১৪ মধ্যে পুনঃ ১১/৫৪ গতে ৩/২৭ মধ্যে পুনঃ ৪/২০ গতে উদয়াবধি। বারবেলা ৮/৪৫ গতে ১১/২৬ মধ্যে। কালরাত্রি ৮/৬ গতে ৯/৪৬ মধ্যে।
১৮ অগ্রহায়ণ, ১৪২৭, শুক্রবার, ৪ ডিসেম্বর ২০২০, চতুর্থী রাত্রি ৫/৪৫। পুনর্বসু নক্ষত্র দিবা ১২/২৮। সূর্যোদয় ৬/৭, সূর্যাস্ত ৪/৪৮। অমৃতযোগ দিবা ৭/২ মধ্যে ও ৭/৪৪ গতে ৯/৫০ মধ্যে ও ১১/৫৭ গতে ২/৫১ মধ্যে ও ৩/২৭ গতে ৪/৪৮ মধ্যে এবং রাত্রি ৫/৪৫ গতে ৯/২১ মধ্যে ও ১২/৩ গতে ৩/৩৮ মধ্যে ও ৪/৩২ গতে ৬/৮ মধ্যে। বারবেলা ৮/৪৭ গতে ১১/২৮ মধ্যে। কালরাত্রি ৮/৮ গতে ৯/৪৮ মধ্যে। 
১৮ রবিয়ল সানি।

ছবি সংবাদ

এই মুহূর্তে
আপনার আজকের দিনটি 
মেষ: সৃষ্টিশীল কাজে কৃতিত্বের সুযোগ। বৃষ: একাধিক উপায়ে অর্থাগমের সুযোগ। ...বিশদ

04:29:40 PM

ইতিহাসে আজকের দিনে 
ভারতীয় নৌ দিবস১১৩১- পারস্যের কবি ও দার্শনিক ওমর খৈয়ামের মৃত্যু১৮২৯- ...বিশদ

04:28:18 PM

আইএসএল: চেন্নাইকে ১-০ গোলে হারাল বেঙ্গালুরু 

09:32:56 PM

আইএসএল: চেন্নাই ০ বেঙ্গালুরু ১ (৫৫ মিনিট) 

08:52:01 PM

ফ্রান্সে বিজয় মালিয়ার সম্পত্তি বাজেয়াপ্ত
ফ্রান্সে বিজয় মালিয়ার সম্পত্তি বাজেয়াপ্ত করল ইডি। যার আনুমানিক মূল্য ...বিশদ

07:31:00 PM

প্রথম টি-২০: অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ১১ রানে জিতল ভারত

05:33:31 PM